২৪ ঘণ্টায় নতুন ডেঙ্গু রোগী প্রায় ২ হাজার

0
57

আমাদের খুলনা ডেস্ক
সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে এক হাজার ৮শ ৮০ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন, যার মধ্যে রাজধানীতে ৭শ ৫৫ জন এবং ঢাকার বাইরে এক হাজার ১শ ২৫ জন।

পরিসংখ্যান অনুযায়ী রাজধানীর তুলনায় ঢাকার বাইরেই বেশি ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

বুধবার (১৪ আগস্ট) স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এদিকে গত সাত দিনে দেশের হাসপাতালগুলোতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হওয়া রোগীদের সংখ্যা পর্যালোচনা করলে দেখা যায়, দেশের হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগে ভর্তির সংখ্যা অল্প করে কমে যাচ্ছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা আগস্টের ৭ তারিখে ছিল দুই হাজার ৪শ ২৮ জন, ৮ আগস্ট ২ হাজার ৩শ ২৬ জন, ৯ আগস্ট ২ হাজার ২ জন, ১০ আগস্ট ২ হাজার ১শ ৭৬ জন, ১১ আগস্ট ২ হাজার ৩শ ৩৪ জন, ১২ আগস্ট ২ হাজার ৯৩ জন, ১৩ আগস্ট ১ হাজার ২শ জন এবং বুধবার ছিল ১ হাজার ৮শ ৮০ জন। সুতরাং গত সাত দিনে ডেঙ্গু রোগে ভর্তিকৃত রোগীর সংখ্যা খুব অল্প হলেও কমেছে।

সবশেষ তথ্য অনুযায়ী, বর্তমানে দেশব্যাপী হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী আছেন ৭ হাজার ৮শ ৬৯ জন, যার মধ্যে রাজধানীতে ৪ হাজার ১শ ৪৩ জন এবং ঢাকার বাইরে ৩ হাজার ৭শ ২৬ জন ভর্তি আছেন।

২০১৯ সালের জানুয়ারি থেকে এখন পর্যন্ত হাসপাতালগুলো থেকে ৩৮ হাজার ৪শ ৪২ জন ডেঙ্গু রোগী চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়ে চলে গেছেন। যার মধ্যে মোট ৪৬ হাজার ৩শ ৫১ জন ভর্তি ছিলেন। আর ডেঙ্গু রোগে এখন পর্যন্ত মারা গেছেন ৪০ জন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here