সাক্ষাৎকার দিতে ঢাকায় দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ ডোমিঙ্গো

0
15

স্পোর্টস ডেস্ক
দক্ষিণ আফ্রিকা দলের সাবেক কোচ রাসেল ডোমিঙ্গো ঢাকায়! কোচের চাকরির জন্য আজ বুধবার সকাল ১০টায় বিসিবিতে এসেছেন তিনি। এরপর বিসিবি সভাপতির বেক্সিমকো কার্যালয়ে যান তিনি। বৃহস্পতিবার সকালে ঢাকা ছেড়ে যাওয়ার কথা রয়েছে রাসেলের।

পুরো নাম ক্রেইগ রাসেল ডোমিঙ্গো। ২৫ বছর বয়স থেকে কোচিং ক্যারিয়ারে প্রবেশ করেন তিনি। ২০১২ সালের ডিসেম্বর থেকে ২০১৩ সালের অক্টোবর পর্যন্ত দক্ষিণ আফ্রিকা টি-টুয়েন্টি দলের কোচ ছিলেন। পরে আরও দুই বছরের জন্য দায়িত্ব বাড়ানো হয় তার।

তার অধীনে ২০১৪ টি-টুয়েন্টি বিশ্বকাপ ও ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে সেমিফাইনাল খেলে প্রোটিয়ারা। ২০১৭ সালে ওটিস গিবসনকে প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়। আর দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের দায়িত্ব পালন করেন ডোমিঙ্গো। গ্লোবাল টি-টুয়েন্টি লিগে দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়া মাভেরিয়ারও কোচ ছিলেন ৪৪ বছর বয়সী এ কোচ। এর আগে ২০০৪ সালে বাংলাদেশ আয়োজিত যুব বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা দলের কোচ ছিলেন ডোমিঙ্গো।

বিশ্বকাপের পরপরই জাতীয় দলের প্রধান কোচ স্টিভ রোডসকে সমঝোতার মাধ্যমে বিদায় করা হয়। এরপর বোলিং কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকার চার্লস ল্যাঙ্গাভেল্ট ও স্পিন পরামর্শক হিসেবে ড্যানিয়েল ভেট্টোরিকে নিয়োগ দিয়েছে বিসিবি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here