মুখোমুখি অনুষ্ঠানে কেসিসি’র চার মেয়র প্রার্থী : মঞ্জুর বর্জন

0
913

আমাদের খুলনা ডেস্ক :
বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির উদ্যোগে খুলনা প্রেস ক্লাবের লিয়াকত আলী মিলনায়তনে খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনের মেয়র প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শেখ মোশাররফ হোসেন এবং সঞ্চালনা করেন মহাসচিব শেখ আশরাফ উজ জামান।

অনুষ্ঠানের মেয়র প্রার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, সিপিবির মো: মিজানুর রহমান বাবু, ইসলামী আন্দোলনের মাওলানা মো: মুজাম্মিল হক এবং জাতীয় পার্টির এস এম শফিকুর রহমান (মুশফিক)। অনুষ্ঠানে উন্নয়ন কমিটির পক্ষ থেকে খুলনা সিটি কর্পোরেশনের উন্নয়নে মেয়র প্রার্থীদের ২১ দফা দাবি উত্থাপন করা হয়। অনুষ্ঠনের ১ম পর্বে লটারীর মাধ্যমে সকল মেয়র প্রার্থী নির্দিষ্ট সময়ের মধ্যে নিজ নিজ বক্তব্য তুলে ধরেন। তবে মুখোমুখি অনুষ্ঠান বর্জন করেছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থীরা এসময় জলাবদ্ধতা নিরসন, মাদক, সন্ত্রাস ও যানজট মুক্ত খুলনা উপহার দেওয়ার অঙ্গীকার করেন। অবাধ ও সুষ্ঠ নির্বাচন নিশ্চিত করতে কাজ করাসহ পরাজিত হলেও গণমানুষের রায় মেনে নির্বাচিত মেয়রকে সার্বিক সহযোগিতা করে খুলনার উন্নয়নে সর্বদা সহযোগিতা করার প্রতিশ্রুতি জ্ঞাপন করেন। অন্ষ্ঠুানের ২য় পর্বে জনগণের মুখোমুখি অনুষ্ঠানে জনগণের প্রত্যাশা নিয়ে প্রশ্নের জবাব দেন মেয়র প্রার্থীগণ।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের নেতা এস এম দাউদ আলী, সহ-সভাপতি মো: নিজামউর রহমান লালু, শাহিন জামাল পন, মো: ফজলুর রহমান, এ্যাড. শেখ আবুল কাশেম, অধ্যাপক মো: আবুল বাসার, মামনুরা জাকির খুকুমনি, যুগ্ম-মহাসচিব এ্যাড. শেখ হাফিজুর রহমান হাফিজ, মো: মনিরুজ্জামান রহিম, মিনা আজিজুর রহমান, শেখ মোহাম্মদ আলী, মো: মনিরুল ইসলাম (মাষ্টার), আফজাল হোসেন রাজু, মো: আরজুল ইসলাম আরজু, মোহাম্মাদ বদিয়ার রহমান (শিক্ষক), শেখ হাসান ইফতেখার চালু, বীর মুক্তিযোদ্ধা মো: আবু জাফর, এস এম আকতার উদ্দিন পান্নু, মো: খলিলুর রহমান, মিজানুর রহমান জিয়া, নুরুজ্জামান খান বাচ্চু, বিশ্বাস জাফর আহমেদ প্রমুখ।

এদিকে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি আয়োজিত ‘আগামীর খুলনা নগরবাসীর প্রত্যাশা ; মেয়র প্রার্থীদের নিয়ে জনগনের মুখোমুখি অনুষ্ঠান’ বর্জন করেছেন কেসিসি নির্বাচনে বিএনপি মনোনীত ২০ দলীয় জোট সমর্থিত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।

এক বিবৃতিতে তিনি জানান, অনুষ্ঠানের আয়োজক বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ মোশারফ হোসেন রোববার তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে লিখেছেন, খুলনার উন্নয়ন ও অগ্রগতির জন্য আওয়ামী লীগ মনোনীত তালুকদার আব্দুল খালেকই যোগ্য প্রার্থী। একটি দল নিরপেক্ষ সংগঠনের সভাপতি যদি নিজেই একটি রাজনৈতিক দলের প্রার্থীর প্রতি তার সমর্থন ও আস্থা আগেভাগেই প্রকাশ করে দেন, তাহলে তার সভাপতিত্বে পরিচালিত অনুষ্ঠান কতোটা নিরপেক্ষ ও বস্তনিষ্ঠ হবে এ নিয়ে ঘোরতর সন্দেহ রয়ে যায়। তাই তিনি এই অনুষ্ঠান বর্জন করার সিদ্ধান্ত নেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here