বড় জয়ে রোনালদোর অভাব বুঝতে দেয়নি পর্তুগাল

0
35

স্পোর্টস ডেস্ক
করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় পতুর্গাল জাতীয় দলের ম্যাচে নেই ক্রিস্টিয়ানো রোনালদো। তবে সুইডেনের বিপক্ষে ম্যাচে সেই অভাব বুঝতে দেয়নি সতীর্থরা।

উয়েফা নেশন্স লিগে ‘এ’ লিগের ৩ নম্বর গ্রুপের ম্যাচে সুইডেনকে ৩-০ গোলে হারিয়েছে পর্তুগাল। জোড়া গোল করেন দিয়োগো জোতা, অন্যটি করেন বের্নার্দো সিলভা।
লিসবনে বুধবার রাতে পর্তুগাল শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে। বেশ কয়েকবার এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল। সুইডেনেরও সুযোগ আসে। তবে গোল আদায় করে নিতে পারেনি।

কিন্তু ২১তম মিনিটে লিড নেয় পর্তুগাল। সতীর্থের ডিফেন্স চেরা পাস ধরে ডি-বক্সে ঢুকে জোতা আড়াআড়ি ক্রস বাড়ান সিলভাকে। অনায়াসে জাল খুঁজে নেন ফাঁকায় থাকা ম্যানচেস্টার সিটির এই মিডফিল্ডার। পরে প্রথমার্ধের শেষদিকে ব্যবধান দ্বিগুণ করে ফর্নান্দো সান্তোসের দল। কানসেলোর থেকে বল পেয়ে দুই নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন জোতা।

দ্বিতীয়ার্ধে ৭২তম মিনিটে জোতার একক প্রচেষ্টার গোলে পর্তুগালের জয় নিশ্চিত হয়ে যায় অনেকটাই। বাঁ দিক দিয়ে আক্রমণে উঠে ডি-বক্সে ঢুকে এক ডিফেন্ডারকে কাটিয়ে দুই ডিফেন্ডারের ফাঁক দিয়ে নিখুঁত শটে স্কোরলাইন ৩-০ করেন ২৩ বছর বয়সী এই ফরোয়ার্ড।

চার ম্যাচে তিন জয় এক ড্রয়ে ১০ করে পয়েন্ট পর্তুগাল ও ফ্রান্সের। তবে গোল পার্থক্যে এগিয়ে শীর্ষে পর্তুগাল। ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ক্রোয়েশিয়া। চার হারে সুইডেন আছে গ্রুপের তলানিতে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here