টাইব্রেকার ভাগ্যে সুপার কাপ জিতল রিয়াল

0
24

স্পোর্টস ডেস্ক
হাড্ডাহাড্ডি লড়াইয়ে জমে উঠেছিল খেলা। আক্রমণ-পাল্টাআক্রমণে এগিয়েছিল ম্যাচ। কিন্তু কিছুতেই গোলের দেখা মিলছিল না। নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়েও সাফল্য ধরা দেয়নি। শেষঅব্দি টাইব্রেকার ভাগ্যে জিতেছে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ সুপারকাপের ফাইনালে অ্যাটলেটিকো মাদ্রিদকে ৪-১ ব্যবধানে হারিয়েছে তারা।

রোববার রাতে সৌদি আরবের কিং আবদুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে ভাগ্য পরীক্ষার শুটআউটে ৪টি শট নেয় রিয়াল। প্রতিটিতেই গোল করেন স্প্যানিশ জায়ান্টরা। নিশানা খুঁজে নেন দানি কারভাহাল, রদ্রিগো, লুকা মদ্রিচ ও সার্জিও রামোস।

অন্যদিকে অ্যাটলেটিকোর হয়ে প্রথম শটে হতাশ করেন সাউল নিগেস। এর পর থমাসের শটটিও রুখে দেন থিবো কোর্তোয়া। পরে কিরান ট্রিপিয়ার লক্ষ্যভেদ করলেও লাভ হয়নি।

শেষ হাসি হাসে রিয়াল। এ নিয়ে ১১ বার সুপার কাপ ঘরে তুলল তারা। আর দুটি ট্রফি জিতলেই বার্সেলোনাকে ছুঁয়ে ফেলবেন লস ব্লাংকোরা।

দ্বিতীয় মেয়াদে রিয়ালের কোচ হয়ে প্রথম শিরোপা জয়ের স্বাদ পেলেন জিনেদিন জিদান। সব মিলিয়ে তার কোচিংয়ে ১০ম ট্রফি জিতলেন তারা।

নির্ধারিত ও অতিরিক্ত সময়ে গোল না পেলেও ম্যাচজুড়ে দাপট ছিল রিয়ালের। কিন্তু ফুটবল গোলের খেলা। এখানে গোলই মুখ্য। তবে সেই লড়াইয়ে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকোকে পরাস্ত করতে পারছিলেন না তারা। অবশেষে টাইব্রেকারে জয়ে স্বস্তি মেলে।

প্রসঙ্গত এই প্রথম প্রথা ভেঙে নতুন আঙ্গিকে চার দল নিয়ে স্পেনের বাইরে হলো স্প্যানিশ সুপার কাপ। এর আগে শুধু লিগ ও কাপ চ্যাম্পিয়নের মধ্যে হতো এ লড়াই।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here