ক্রিকেটারদের ফিটনেস নিয়ে বিসিবির সন্তোষ

0
34

স্পোর্টস ডেস্ক
করোনার প্রকোপ কাটিয়ে মাঠে ফিরেছে ক্রিকেট। সহসাই ক্রিকেটে ফেরার সম্ভাবনা না দেখলেও, ইতোমধ্যেই ক্রিকেটারদের অনুশীলনে ফিরিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথম দফার একক অনুশীলনে ৪ ভেন্যুতে অংশ নিয়েছেন দেশের ১৪ ক্রিকেটার। লম্বা সময় পর মাঠে ফেরা খেলোয়াড়দের ফিটনেস নিয়ে ছিল বেশ সংশয়। ছিল ইনজুরির প্রবল আশঙ্কা। তবে সকল শঙ্কা উড়িয়ে দিয়েছেন অনুশীলনে অংশ নেয়া মুশফিক, ইমরুল, শফিউল, তাসকিনরা। ফিটনেসের প্রমাণ দিয়ে সন্তুষ্ট করেছেন বোর্ডকে।

সম্প্রতি ক্রিকেটারদের ফিটনেস দেখে গণমাধ্যমের কাছে সন্তুষ্টি প্রকাশ করেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। একই সঙ্গে বিষয়টিকে বাকি ক্রিকেটারদের জন্য বেশ ইতিবাচক হিসেবে দেখছেন তিনি। দেবাশীষ চৌধুরী বলেন, ‘লম্বা সময় পর ক্রিকেটাররা অনুশীলনে ফিরলেও কিছুটা সমস্যা হয়েছে। তবে তা কাটিয়ে নিতে পারবে তারা। ধারাবাহিকতা থাকলে কোন সমস্যা হবার কথা নয়। ফিটনেস ধরে রাখতে এটি ইতিবাচক ভূমিকা রাখবে।’

ক্রিকেটারদের এই অনুশীলন শুধুমাত্র জাতীয় দলের ক্রিকেটারদের ভেতরই সীমাবদ্ধ না রেখে হাইপারফরমেন্স, অনূর্ধ্ব-১৯ এবং নারী দলকে অনুশীলনে ফেরাতে চায় বিসিবি। এমনটাই ইঙ্গিত দিয়েছেন বিসিবির এই চিকিৎসক।

দেবাশীষ এ প্রসঙ্গে বলেন, ‘আমরা চেষ্টা করছি অন্যদেরও অনুশীলনে ফেরাতে। শুধু জাতীয় দল নয়, জুনিয়র দলগুলোকেও এর আওতায় আনতে হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here