কাশ্মীর-ভুলের জন্য মোদীকে বড় মূল্য দিতে হবে: ইমরান

0
58

আন্তর্জাতিক ডেস্ক
ভারতশাসিত কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল ও এটিকে দ্বিখণ্ডিত করা মোদী সরকারের বড় ভুল। এর জন্য তাদের অনেক বড় মূল্য দিতে হবে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

বুধবার পাকিস্তানের স্বাধীনতা দিবস উপলক্ষে মুজাফফরাবাদে বিধানসভার বৈঠকে ‘আজাদ জম্মু-কাশ্মীর’ বিষয়ে আলোচনার সময় এ মন্তব্য করেন তিনি।

ইমরান বলেন, আমার বিশ্বাস, এটা নরেন্দ্র মোদীর বড় কৌশলগত ভুল। এর জন্য তাকে ও বিজেপি সরকারকে বড় মূল্য দিতে হবে। আমি মনে করি, এটা মোদীর হিসাবে অনেক বড় ভুল।

কাশ্মীর ইস্যুকে আন্তর্জাতিক মহলের কাছে নিয়ে যাওয়ার শপথ করে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রধান বলেন, আমি কাশ্মীরের কণ্ঠ হবো। তাদের প্রতিনিধি হবো।

ভারতশাসিত কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে বিশ্বনেতাদের দৃষ্টি আকর্ষণ কঠিন কাজ মন্তব্য করে তিনি বলেন, এখন কাশ্মীর ইস্যুটি বিশ্ব মিডিয়ার স্পটলাইটে এসেছে। এ পদক্ষেপের (৩৭০ অনুচ্ছেদ বাতিল) মাধ্যমে মোদী ভারতশাসিত কাশ্মীর বিতর্কের আন্তর্জাতিকীকরণ করে দিয়েছেন।

এ বছর কাশ্মীরিদের সঙ্গে সংহতি জানিয়ে স্বাধীনতা দিবস উদযাপনের ঘোষণা দিয়েছে পাকিস্তান। একই সঙ্গে, বৃহস্পতিবার (১৫ আগস্ট) ভারতের স্বাধীনতা দিবসকে ‘কালো দিবস’ হিসেবে উদযাপন করবে তারা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here