করোনায় আক্রান্ত কিংবদন্তি মালদিনি

0
21

স্পোর্টস ডেস্ক
ক্রীড়াঙ্গনে অনেকদিন ধরেই করোনা থাবা বসাচ্ছে। এবার ইতালি ও এসি মিলান কিংবদন্তি পাওলো মালদিনি করোনা আক্রান্ত হলেন। আক্রান্ত তাঁর ছেলে ড্যানিয়েলও। দু’জনই এখন রয়েছেন কোয়ারেন্টাইনে।

সাবেক ইতালিয়ান ডিফেন্ডার মালদিনি এসি মিলাম ক্লাবের টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্বে রয়েছেন। আর তাঁর ছেলে বাবা-দাদার মতো খেলছে মিলানের জার্সি গায়ে। এই মৌসুমেই সিনিয়র দলে অভিষেক হয়েছিল ১৮ বছর বয়সী ড্যানিয়েলের। মালদিনি ও ড্যানিয়েলে দু’জনেই গত দুই সপ্তাহ ধরে সেলফ আইসোলেশনে ছিলেন।

তারপর শনিবার এসি মিলানের পক্ষ থেকে বিবৃতিতে দিয়ে বলা হয়, গত দুই সপ্তাহ ধরেই আইসোলেশনে ছিলেন মালদিনি। তবে কিছুদিন আগে এক করোনায় আক্রান্তের সঙ্গে দেখা হয়েছিল তাঁর। তাই তড়িঘড়ি তিনি ও তাঁর ছেলের করানো টেস্ট করানোর সিদ্ধান্ত নেন। আশঙ্কা সত্যি হয় রিপোর্টে। শরীরে করোনাভাইরাসের উপস্থিতি দূর না হওয়া পর্যন্ত এই দুজনকে কোয়ারেন্টাইনে থাকবেন, তাঁদের চিকিৎসা চলছে।

মালদিনি ইতালির সর্বকালের অন্যতম সেরা ডিফেন্ডার তো বটেই, মালদিনিকে সর্বকালের অন্যতম সেরা ফুটবলারও। ইতালি জাতীয় দলে খেলেছেন প্রায় দেড় যুগ। ২০০৯ সালে ফুটবল জীবনকে বিদায় জানানোর আগে ক্লাব ক্যারিয়ারের পুরোটাই কাটান এসি মিলানে। সুদীর্ঘ ২৫ বছর সান সিরোর মাঠ দাপিয়ে অন্যান্য অনেক শিরোপার পাশাপাশি জেতেন সাতটি সিরি আ ও পাঁচটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ।

মালদিনির আগে একই দিনে পাউলো দিবালা ও তার বান্ধবীর করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। করোনাভাইরাসের আক্রমণে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন ইতালিই। শুক্রবার থেকে ২৪ ঘন্টার ব্যবধানে ৭০০-র বেশি মানুষের প্রাণহানির ঘটনা ঘটেছে শিল্পের দেশে। এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছে আরও ছয় হাজার ৫৫৭ জন। ফলে আক্রান্তের মোট সংখ্যা ৫৩ হাজার ৫৭৮ জনে পৌঁছেছে। উদ্বেগজনক অবস্থায় পুরো ইতালি অবরুদ্ধ করে দেওয়া হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here