এসএসসিতে ফেল করা দুই শিক্ষার্থী পেল জিপিএ-৫

0
62

আমাদের খুলনা ডেস্ক
যশোর শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০২০ সালের এসএসসি পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষায় ১২৩ জনের ফল পরিবর্তন হয়েছে। আর জিপিএ ৫ পেয়েছে ৫১ জন পরীক্ষার্থী। এদের মধ্যে ফেল করা দুই পরীক্ষার্থী পেয়েছে জিপিএ ৫। মঙ্গলবার দুপুরে প্রকাশিত পুনঃনিরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়।

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র জানান, ২০২০ সালে এসএসসি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীদের ফলাফল গত ৩১ মে প্রকাশিত হয়। প্রকাশিত ফলাফলে আপত্তি ও প্রত্যাশা পূরণ না হওয়ায় ৩৪ হাজার ২৮৪ জন পরীক্ষার্থী পুনঃনিরীক্ষার আবেদন করে।

এদের মধ্যে ১২৩ জনের ফলাফল পরিবর্তন এসেছে। তাদের মধ্যে অকৃতকার্য ৪৬ পরীক্ষার্থী বিভিন্ন গ্রেড পয়েন্ট পেয়ে কৃতকার্য হয়েছে। এর বাইরে অকৃতকার্য থেকে জিপিএ ৫ পেয়েছে ২ জন।

এ গ্রেড থেকে জিপিএ ৫ পেয়েছে ৪৩ জন, এ মাইনাস থেকে জিপিএ ৫ পেয়েছে ৪ জন, বি গ্রেড থেকে জিপিএ ৫ পেয়েছে ২ জন। এ ছাড়া বাকিদের বিভিন্ন গ্রেডে ফলাফল পরিবর্তন হয়েছে। পরীক্ষার উত্তরপত্রে নাম্বার যোগফল গণনার কারণে পুনঃনিরীক্ষার রেজাল্টে পরিবর্তন আসে।

এক প্রশ্নের জবাবে পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র বলেন, অভিজ্ঞ পরীক্ষক দিয়ে খাতা পুনঃনিরীক্ষা করা হচ্ছে। যার মধ্যেও কিছু খাতায় অনিচ্ছাকৃত বা গণনার কারণে ভুল হয়। নিয়ম অনুয়ায়ী যে প্রাপ্য ফলাফল সেটাই দেয়া হয়েছে। আর খাতা দেখায় ভুল করা পরীক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here