‘আন্দোলনের যৌক্তিকতা দেখেই সিদ্ধান্ত নিতে হয়’

0
27

আমাদের খুলনা ডেস্ক
ঢাকার দুই সিটি ভোট পেছানোর দাবিতে পূজার্থীদের আন্দোলন নিয়ে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেছেন, আন্দোলনের যৌক্তিকতা দেখেই সিদ্ধান্ত নিতে হয়।

শনিবার দুপুরে নির্বাচন ভবনের ফটকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

ভোটের তারিখ এগিয়ে আনা কিংবা পেছানোর সুযোগ আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সুযোগ আছে কিনা সেটা এক জিনিস আর সম্ভব কিনা সেটা আরেক জিনিস। পরিবেশ পরিস্থিতি বিবেচনা করে কমিশন সিদ্ধান্ত নেবে। আদালত যদি বলে তাহলেতো আমাদের ভোট পেছাতেই হবে।’

শিক্ষার্থীদের আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, ‘জাতিগতভাবে আমরা সবকিছু নিয়ে আন্দোলন করি। কিন্তু আন্দোলন কতটা যৌক্তিক এসব বিষয় দেখেই সিদ্ধান্ত নিতে হয় সরকারকে অথবা অন্য প্রতিষ্ঠানকে। সবকিছু বিবেচনা করেই সিদ্ধান্ত নিতে হয়।’

ভোট না পেছালে নিরাপত্তার প্রসঙ্গে এই নির্বাচন কমিশনার বলেন, ভোটের দিন নিরাপত্তা বিষয়টি দেখতে আইন-শৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছে।

আগামী ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) ঢাকার দুই সিটি ভোটের তারিখ দিয়েছে নির্বাচন কমিশন। ওইদিন সরস্বতী পূজার তারিখ হওয়ায় বিষয়টি নিয়ে শুরু থেকে শিক্ষার্থীরা আন্দোলনে নামেন।

ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে গত বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুপুরের পর রাজু ভাস্কর্যের পাদদেশে অনশন শুরু করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আন্দোলনে এখন পর্যন্ত ১২ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here